১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

দেশে করোনায় আরও ১৮৭ মৃত্যু

আপডেট : জুলাই ২২, ২০২১ ৯:১৯ অপরাহ্ণ

11

ভয়েস বাংলা ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল আটটা থেকে আজ বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত) করোনাভাইরাসের সংক্রমণে ১৮৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৬৯৭ জন। আগের ২৪ ঘণ্টার চেয়ে মৃতের সংখ্যা ও শনাক্তের হার বেড়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় মোট ১১ হাজার ৪৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ৩২ দশমিক ১৯ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৩০ দশমিক ৪৮ শতাংশ। আগের ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যা ছিল ২৪ হাজার ৯৭৯। আর মৃত্যু হয়েছিল ১৭৩ জনের।

সোমবার করোনাভাইরাসের সংক্রমণে ২৩১ জনের মৃত্যু হয়, যা দেশে এক দিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড।

সব মিলিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ১৮ হাজার ৬৮৫ জনের। করোনা সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১১ লাখ ৪০ হাজার ২০০।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনায় আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৯ লাখ ৬৯ হাজার ৬১০ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮ হাজার ৫৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৭৫ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। খুলনা বিভাগে মৃত্যু হয়েছে ৪৪ জনের। চট্টগ্রাম বিভাগে মারা গেছেন ২৩ জন। বাকিরা অন্যান্য বিভাগের। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ১৮৭ জনের মধ্যে ১১৭ জন পুরুষ, নারী ৭০ জন।

সূত্র: প্রথম আলো




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ছবি