২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ঢাকা-৫ এ মনিরুল ও নওগাঁ-৬ এ হেলাল জয়ী

আপডেট : অক্টোবর ১৭, ২০২০ ১১:০৫ অপরাহ্ণ

10

ভয়েস বাংলা ডেস্ক
ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী মো. কাজী মনিরুল ইসলাম মনু। অপরদিকে নওগাঁ-৬ আসনে জয়ী হয়েছেন একইদলের আনোয়ার হোসেন হেলাল।

ঢাকা-৫ এ নির্বাচন কমিশনের ঘোষিত প্রাপ্ত ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী (নৌকা প্রতীক) মো. কাজী মনিরুল পেয়েছেন  ৪৫ হাজার ৬৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী (ধানের শীষ) সালাহউদ্দিন আহমেদ পেয়েছেন ২৯৩৭ ভোট। এছাড়া জাতীয় পার্টির মীর আবদুস সবুর পেয়েছেন ৪১৩ ভোট।

এর আগে সকাল ৯টা থেকে ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়, চলে বিকাল ৫টা পর্যন্ত।  দুটি আসনেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এই উপনির্বাচনে ঢাকা-৫ আসনে ছয়জন এবং নওগাঁ-৬ আসনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ঢাকা-৫-এ আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহউদ্দিন আহমেদ, জাতীয় পার্টির মীর আবদুস সবুর, গণফ্রন্টের এইচএম ইব্রাহিম ভূইঁয়া, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার এবং ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান (সুমন মাস্টার) প্রতিদ্বন্দ্বিতা করেন।
এদিকে ঢাকা-৫ আসনের উপনির্বাচনকে প্রহসনের নির্বাচন আখ্যা দিয়ে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদ।

নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বীর সঙ্গে এক লাখ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী (নৌকা) আনোয়ার হোসেন হেলাল। নির্বাচন কমিশন বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেছে তাকে। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ১ লাখ ৫ হাজার ৬৬৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী শেখ রেজাউল ইসলাম রেজু পেয়েছেন ৪ হাজার ৫১৭ ভোট। তবে এ ফলাফল বর্জন করে আগামীকাল রবিবার (১৮ অক্টোবর) আত্রাই উপজেলায় আধাবেলা হরতাল আহ্বান করেছে বিএপি।

এই প্রথম এই আসনের সবগুলো কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে ভোট গ্রহণ করা হয়।

নওগাঁ-৬ আসনের ভোটের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান নিশ্চিত করেছেন, এ নির্বাচনে ৩৬.৪ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *