৩১শে জুলাই, ২০২০ ইং | ১৬ই শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

ডোপ টেস্ট, ক্রিকেটার অনিক ইসলাম দুই বছরের জন্য নিষিদ্ধ

আপডেট : জুলাই ২৬, ২০২০ ১১:৩১ অপরাহ্ণ

7

ভয়েস বাংলা ডেস্ক

ডোপ কেলেঙ্কারিতে জড়িয়ে দুই বছরের জন্য নিষিদ্ধ হলেন বাংলাদেশের উদীয়মান পেসার কাজী অনিক ইসলাম। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞার কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কাজী অনিক নিজেও এই শাস্তি মাথা পেতে নিয়েছেন।
জাগো নিউজ জানায়, কাজী অনিক ইসলাম বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের হয়ে ২০১৮ সালে যুব বিশ্বকাপেও খেলেছিলেন। একই বছর নভেম্বরে কক্সবাজারে ঢাকা মেট্রোর হয়ে জাতীয় লিগে খেলতে গিয়েই নিষিদ্ধ ড্রাগ গ্রহণ করেন। যা পরবর্তীতে টেস্টে ধরা পড়ে। তার নমুনা পরীক্ষার পর পজিটিভ আসলে ২০১৯ সালের ফেব্রুয়ারিতেই কাজি অনিককে সাময়িকভাবে নিষিদ্ধ ঘোষণা করা হয়।
তার নমুনা ফের পরীক্ষা নীরিক্ষা করার পর এবার বিসিবির এন্টি ডোপিং ইউনিট থেকেই শাস্তি ঘোষণা করা হয় ২ বছরের। তবে, ২০১৯ সালের ৮ ফেব্রুয়ারি থেকে যেহেতু তিনি নিষেধাজ্ঞার শাস্তি ভোগ করছেন, সে কারণে তার নতুন ঘোষিত শাস্তির মেয়াদ শুরু হবে ওইদিন থেকেই। এর অর্থ, ২০২১ সালের ৭ ফেব্রুয়ারি মুক্তি পাবেন তিনি এবং ফের ক্রিকেট শুরু করতে পারবেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, তারা ডোপিংয়ের বিষয়ে কারো প্রতি বিন্দুমাত্র সহিষ্ণুতা দেখাবে না। তবুও, অনিক ইসলামের যেহেতু এটা প্রথম অপরাধ এবং তিনি নিজেই দোষ স্বীকার করে নিয়েছেন, সে কারণে শাস্তির মেয়াদ কিছুটা কমিয়ে আনার সঙ্গে সঙ্গে পার হয়ে যাওয়া এক বছরকেও এর সঙ্গে যোগ করে দেয়া হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *