৪ঠা আগস্ট, ২০২০ ইং | ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

ঘরের বাইরে আইপিএল, এগোচ্ছে আমিরাত, ভারত সরকারের অনুমতি মেলেনি এখনো

আপডেট : জুলাই ২৮, ২০২০ ১০:১৯ অপরাহ্ণ

6

ভয়েস বাংলা ডেস্ক

করোনার কারণে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ- আইপিএল হবে আরব আমিরাতে। ভারতীয় ক্রিকেট বোর্ড ও আরব আমিরাতের মধ্যে এ ব্যাপারে বোঝাপড়া হয়ে গেছে, তবে আসল জায়গা থেকে এখনো অনুমতি মেলেনি, আর তা হচ্ছে ভারত সরকার।
জাগো নিউজ জানায়, আইপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল গত সপ্তাহেই জানিয়েছিলেন, ভারতের এই ক্রিকেট লিগ হবে সংযুক্ত আরব আমিরাতে। ১৯ সেপ্টেম্বর শুরু হবে টুর্নামেন্টটি। তবে এখনো এ ব্যাপারে ভারত সরকারের সবুজ সঙ্কেত পায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। অবশ্য ব্রিজেশ প্যাটেল আশাবাদী, খুব তাড়াতাড়িই সরকারের সম্মতি পেয়ে যাবেন তারা।
সোমবার এক বিবৃতিতে আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সেক্রেটারি উসমানি বলেছেন, ‘ভারতীয় বোর্ডের পক্ষ থেকে চিঠি পেয়েছি। এখন আমরা অপেক্ষা করছি, ভারত সরকারের সিদ্ধান্তের জন্য। সম্মতি পেলেই চূড়ান্ত চুক্তি সেরে ফেলা হবে।’
রোববার ব্রিজেশ জানিয়েছিলেন, আইপিএল আয়োজনের জন্য এখন থেকে দুই বোর্ডই যৌথভাবে কাজ করবে। ভারত সরকারের অনুমতির জন্য অপেক্ষায় থাকলেও উসমানি জানিয়েছেন, নিরাপদে যাতে টুর্নামেন্টটি আয়োজন করা যায়, সে জন্য সংশ্লিষ্ট বিভিন্ন কর্তৃপক্ষের সঙ্গে বিস্তারিত আলোচনা শুরু করে দিয়েছে দুই বোর্ড।
বিশ্বের সবচেয়ে বড় টি-টোয়েন্টি লিগ আয়োজনের অভিজ্ঞতা অবশ্য আরব আমিরাতের আছে। ভারতে সাধারণ নির্বাচনের কারণে ২০১৪ সালে আইপিএলের প্রথম ২০টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল আরব আমিরাতেই।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *