২৪শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

কানাডায় সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি শিক্ষার্থী নিহত

আপডেট : ফেব্রুয়ারি ১৯, ২০২১ ৪:৪১ অপরাহ্ণ

10

ভয়েস বাংলা ডেস্ক

কানাডার উইনিপেগ শহরে গতকাল বৃহস্পতিবার দুটি গাড়ির মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছেন তিন বাংলাদেশি শিক্ষার্থী। তাঁরা ইউনিভার্সিটি অব ম্যানিটোবায় পড়াশোনা করতেন। দ্য ম্যানিটোবা ইসলামিক অ্যাসোসিয়েশন এ তথ্য জানিয়েছে। খবর সিবিসি নিউজের।

ম্যানিটোবা ইসলামিক অ্যাসোসিয়েশনের ভাইস-চেয়ার তাসনিম ভালি বলেন, ‘তিন শিক্ষার্থী নিহত হওয়া এই কমিউনিটির জন্য খুবই মর্মন্তুদ ঘটনা। তিনজনই বাংলাদেশি।’

কানাডার পুলিশ বলেছে, আরবর্গ শহর থেকে প্রায় ১০ কিলোমিটার দক্ষিণে হাইওয়ে ৭ সড়কে গতকাল স্থানীয় সময় সকাল সাড়ে ৬টার কিছু আগে বিপরীতমুখী দুই গাড়ির মধ্যে ওই সংঘর্ষ ঘটে। এর একটি গাড়িতে তিন বাংলাদেশি শিক্ষার্থী ছিলেন। দুর্ঘটনায় ঘটনাস্থলেই নিহত হন তাঁরা।

পুলিশ আরও বলেছে, নিহত শিক্ষার্থীদের দুজনের বয়স ২৩ বছর। অপর শিক্ষার্থীর বয়স জানা যায়নি। দুর্ঘটনাকবলিত অপর গাড়িতে কানাডার ৫৩ বছর বয়সী এক নাগরিক ছিলেন। গুরুতর আহত হয়েছেন তিনি। তাঁকে উইনিপেগ শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিন শিক্ষার্থী নিহত হওয়া এই কমিউনিটির জন্য খুবই মর্মন্তুদ ঘটনা। তিনজনই বাংলাদেশি।

-তাসনিম ভালি, ম্যানিটোবা ইসলামিক অ্যাসোসিয়েশনের ভাইস-চেয়ার

স্থানীয় কর্তৃপক্ষ বলেছে, তিন শিক্ষার্থীর পরিবারই কানাডার বাইরে থাকে। ম্যানিটোবা ইসলামিক অ্যাসোসিয়েশন এই শিক্ষার্থীদের জানাজা ও দাফনের ব্যাপারে সহায়তা করছে। এই অ্যাসোসিয়েশন ও স্থানীয় বাংলাদেশি অ্যাসোসিয়েশনগুলোর তরফে শিক্ষার্থীদের পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হচ্ছে।

আরবর্গ শহরটি উইনিপেগ থেকে প্রায় ১১৫ কিলোমিটার উত্তরে অবস্থিত।

সূত্র: প্রথম আলো




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *