২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

কাতার রুটে বিমানের নিয়মিত ফ্লাইট চালু

আপডেট : সেপ্টেম্বর ১৬, ২০২০ ১০:২১ পূর্বাহ্ণ

50

কাজী শামীম, কাতার থেকে

কোভিড-১৯ এর কারণে দীর্ঘ বিরতির পর আবার শুরু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর নিয়মিত দোহা ঢাকা দোহা রুটে ফ্লাইট চলাচল। আগামী ১৭ সেপ্টেম্বর থেকে কাতারের দোহা রুটে পুনরায় ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

কাতারস্থ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর কান্ট্রি ম্যানেজার রেজাউল আহসান জানান, সপ্তাহে বৃহস্পতিবার ও সোমবার দোহা ঢাকা দুইটি ফ্লাইট পরিচালিত হবে। এছাড়া ইকোনমি ক্লাস যাত্রী ৩০ কেজি ব্যাগেজ এবং বিজনেস ক্লাস যাত্রী ৪০ কেজি ব্যাগেজ ও উভয় ক্লাসের যাত্রী হাতে ৭ কেজি ব্যাগেজ বহন করতে পারবে। ফ্লাইট ছাড়ার ৭২ ঘন্টার মধ্যে কোভিড-১৯ সনদ নিতে হবে। এছাড়াও কাতার থেকে বাংলাদেশে যেতে ইচ্ছুক প্রবাসীদের বিস্তারিত তথ্যের জন্য বিমান ওয়েবসাইট এবং কাতার বিমান অফিস বিক্রয় কাউন্টার ৪৪৪৩৩১১৭ নম্বরে ফোন অথবা নিকটস্থ ট্রাভেল এজেন্সিতে যোগাযোগ করতে হবে।

কাতারে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে গত ৯ মার্চ দোহা ঢাকা দোহা রুটে ফ্লাইট চলাচল স্থগিত করে দেয় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বৈশ্বিক মহামারি করোনার প্রভাবে ছয় মাস বন্ধ থাকার পর দোহা ঢাকা দোহা রুটে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট শুরু করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *