১৭ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

কাতারে জিসিসি হলিডেস শুভ উদ্বোধন করেছেন রাষ্ট্রদূত

আপডেট : এপ্রিল ৭, ২০২১ ১০:০১ অপরাহ্ণ

21

কাজী শামীম, কাতার থেকে

কাতারে বাংলাদেশি মালিকানাধীন জিসিসি হলিডেস নামে ট্যুরিজম সার্ভিসেস এর ফিতা কেটে শুভ উদ্বোধন করেছেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ জসীম উদ্দিন, এনডিসি এবং কাতারি স্পন্সর মুজাহিদ রাব সানাড। স্থানীয় সময় সোমবার বিকেল চার ঘটিকায় দেশটির রাজধানী দোহা আল মানসুরা মেট্রোরেল স্টেশন এর পাসে জিসিসি হলিডেস উদ্বোধন করা হয়। এসময় আরও উপস্থিত ছিলেন শ্রম কাউন্সিলর ড. মুহাম্মদ মুস্তাফিজুর রহমান, প্রথম সচিব(শ্রম) তনময় ইসলাম। এছাড়া আরো উপস্থিত ছিলেন প্রকৌশলী আনোয়ার হোসেন আকন্দ, সভাপতি বাংলাদেশ কমিউনিটি, মোঃ জালাল আহমেদ(সিআইপি) বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা, মোহাম্মদ ইসমাঈল মিয়া, বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা। এছাড়া জিসিসি হলিডেস এর তরুণ উদ্যোক্তা সাংবাদিক কাজী শামীম, মোঃ রিয়াজুল ইসলাম, জীয়া উদ্দিন, ফাহাদ হোসাইন, মোঃ ইয়াসিন, মোঃ রাজীব উদ্দিম, আল আমিনসহ অনেকে উপস্থিত ছিলেন। এছাড়াও সন্ধ্যায় বাংলাদেশ কমিউনিটির বিশিষ্টজনেরা এসে শুভেচ্ছা বিনিময় করেন।

কাতারে প্রবাসী বাংলাদেশীদের ব্যবসা প্রতিষ্ঠান সম্প্রসারণ করতে ও তাদের সফলতা কামনা করে রাষ্ট্রদূত জসীম উদ্দিন বলেন, কাতারের সাথে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্কের অন্যতম স্তম্ভ হচ্ছে বাণিজ্যিক সম্পর্ক। কয়েক বছর আগেও আমাদের সাথে দ্বিপাক্ষিক বাণিজ্যের পরিমান খুব বেশি ছিলো না, সেটা কয়েকশত মিলিয়নের মধ্যে সীমিত ছিলো। বর্তমানে বাংলাদেশের সাথে কাতারের বাণিজ্যের পরিমাণ এক লক্ষ বিলিয়নের বেশি।
তিনি আরও বলেন, বাংলাদেশ ও কাতারের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক বৃদ্ধি করার আরো সুযোগ আছে। কাতার ও বাংলাদেশের ব্যবসায়ীদের মধ্যে যোগাযোগ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছি, শীঘ্রই আমরা কাতারে বাংলাদেশি ব্যবসায়ি ও বাংলাদেশের ব্যবসায়িদের মধ্যে একটি ওয়েবিনার আয়োজন করতে সক্ষম হবো। এছাড়া দূতাবাসের পক্ষ থেকে কাতারে বাংলাদেশি ব্যবসায়িদের নিয়মিত সকল সহযোগিতা প্রদানের আশ্বাস করেন রাষ্ট্রদূত।
উদ্বোধন শেষে দেশ, জাতির সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া করা হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *