১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনায় অভিনেতা এসএম মহসিনের মৃত্যু

আপডেট : এপ্রিল ১৮, ২০২১ ১:১৩ অপরাহ্ণ

28

ভয়েস বাংলা ডেস্ক

একুশে পদকপ্রাপ্ত অভিনেতা এসএম মহসিন আর নেই। রবিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি (ইন্নালিল্লাহি….রাজিউন)।

খবরটি নিশ্চিত করেছেন ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাহউদ্দিন লাভলু।

লাভলু বলেন, ‌‘মহসিন ভাই আনুমানিক সকাল সাড়ে ৯টার দিকে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি করোনা আক্রান্ত হয়ে দীর্ঘদিন নিবিড় পর্যবেক্ষণে ছিলেন হাসপাতালে।’

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪ এপ্রিল হাসপাতালে ভর্তি হন এমএম মহসিন। ৭৩ বছর বয়সী এই শিল্পী-শিক্ষকের ফুসফুসের ৭০ শতাংশ সংক্রমিত ছিল।

এসএম মহসিনের পরিবারের বরাত দিয়ে সালাহউদ্দিন লাভুল জানান- বীর মুক্তিযোদ্ধা হিসেবে এই অভিনেতাকে গার্ড অব অনার দিয়ে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা প্রয়োজন। সেই বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে কথাবার্তা চলছে। তা না হলে, আজিমপুর কবরস্থানে দাফনের কথা রয়েছে।

এসএম মহসিন সর্বশেষ গত মার্চে শুটিং করেন ওয়াজেদ আলী সুমনের ‘অন্তরাত্মা’ সিনেমার।

এসএম মহসিন বাংলাদেশের একজন প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য হিসেবে, বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে এবং জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

এসএম মহসিন আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ ছাড়াও অসংখ্য টিভি, মঞ্চ ও রেডিও নাটকে অভিনয় করেছেন।

তিনি ২০১৮ সালে বাংলা একাডেমির সম্মানিত ফেলো লাভ করেন। পেয়েছেন শিল্পকলাসহ অসংখ্য পদকও। অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০২০ সালে একুশে পদক প্রদান করে।