১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ঈদের দিনটি গণভবনেই কাটাচ্ছেন প্রধানমন্ত্রী

আপডেট : জুলাই ২২, ২০২১ ১২:২৪ পূর্বাহ্ণ

19

ভয়েস বাংলা ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদুল আজহার দিনটি গণভবনেই কাটাচ্ছেন। তবে এ বছর করোনা মহামারীর কারণে সাধারণ মানুষের সঙ্গে প্রধা্নমন্ত্রীর সরাসরি শুভেচ্ছা বিনিময় করা হচ্ছে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আজ সারা দিন গণভবনেই কাটাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টেলিফোনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। তিনি অনেককেই খুদে বার্তা দেন এবং গ্রহণ করেন। আজ অন্যবারের মতো গণভবনের স্টাফ এবং নিরাপত্তার দায়িত্বে যারা থাকেন, তাদের জন্য বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়েছে।

তিনি জানান, ঈদের এই দুই দিন বিশেষ করে গণভবন সাধারণ মানুষের জন্য উন্মুক্ত থাকে। যেকোনো মানুষ গণভবনে ঢুকতে পারে। মাননীয় প্রধানমন্ত্রী সাধারণ মানুষের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করেন। কিন্তু করোনা মহামারীর কারণে গত বছর থেকে প্রধানমন্ত্রী জনগণের সেই অংশগ্রহণ থেকে বঞ্চিত হচ্ছেন। এটা তার জন্য একটি বেদনার বিষয়।

এক সরকারি কর্মসূচিতে তিনি সেই বেদনার কথা বলেছেন। সংক্রমণ নিয়ন্ত্রণে চলে এলে গণভবন আবার সাধারণ মানুষকে অভ্যর্থনা জানাবে।

প্রধানমন্ত্রী ঈদুল আজহা উপলক্ষে আজ দুটি গরু ও ছয়টি ছাগল কোরবানি দিয়েছেন উল্লেখ করে বিপ্লব বড়ুয়া জানান, এই কোরবানির মাংস গণভবনের কর্মচারী থেকে শুরু করে সাধারণ মানুষের মধ্যে বিলিয়ে দেওয়া হবে।

প্রধানমন্ত্রী প্রতিবছরের মতো আ্জও দুস্থ মানুষের জন্য এতিমখানায় খাবার পাঠিয়েছেন।

সূত্র: দেশ রূপান্তর




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ছবি