২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ইসরায়েলকে উড়িয়ে ইউরোর প্রস্তুতি সারলেন রোনালদোরা

আপডেট : জুন ১০, ২০২১ ১১:৪২ পূর্বাহ্ণ

12

ভয়েস বাংলা ডেস্ক

ইসরায়েলের বিপক্ষে কাল রাতে প্রীতি ম্যাচে পর্তুগালের বাঁ প্রান্তের রক্ষণ সামলেছেন লেফট ব্যাক নুনো মেন্দেজ। ১৮ বছর বয়সী এই ফুটবলার যখন ১ বছরের শিশু, ক্রিস্টিয়ানো রোনালদো তখন নিজের প্রথম গোলটি পেয়েছিলেন পর্তুগালের হয়ে। সেই মেন্দেজই এখন পর্তুগাল দলে সতীর্থ রোনালদোর। মেন্দেজের বেড়ে ওঠার এ সময়টাতে আটলান্টিক দিয়ে অনেক জল গড়িয়েছে। রোনালদো নিজেকে নিয়ে গেছেন সর্বকালের সেরা তারকাদের কাতারে। পর্তুগালের জার্সিতে তিনি এখন প্রহর গুনছেন আন্তর্জাতিক ম্যাচে সবচেয়ে বেশি গোলের কীর্তি গড়ার।

গতকালকের প্রীতি ম্যাচটি ছিল ইউরোর আগে বর্তমান শিরোপাধারীদের নিজেদের ঝালিয়ে নেওয়ার শেষ সুযোগ। তাতে ইসরায়েলকে উড়িয়েই দিয়েছেন রোনালদোরা। ৪-০ গোলের এই জয়ে জোড়া গোল করেছেন ব্রুনো ফার্নান্দেজ। একটি করে গোল জোয়াও ক্যানসেলো আর রোনালদো নিজে।

কালকের ম্যাচে গোল করে আন্তর্জাতিক ফুটবলে দেশের হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড গড়ার পথে আরও এক ধাপ এগিয়ে গেলেন জুভেন্টাস তারকা। এ নিয়ে তাঁর গোল ১০৪টি। ইরানের আলী দাইয়ির গড়া আন্তর্জাতিক ম্যাচে সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙতে আর ৬ গোল চাই তাঁর।

জোসে আলভালাদে স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচের পুরো সময় খেলা নিয়ন্ত্রণ করেছে পর্তুগাল। প্রথমার্ধের ৪২ মিনিটে ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার ফার্নান্দেজের গোলের ২ মিনিট পর গোলের দেখা পান রোনালদো। তাঁর গোলের উৎস ছিলেন ফার্নান্দেজ। বিরতির পর ৮৬ মিনিটে ডান প্রান্ত দিয়ে ঢুকে বাঁ পায়ের বাঁকানো শটে গোল করেন ক্যানসেলো। যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে রকেট গতির শটে ম্যাচের শেষ গোলটি এনে দেন ফার্নান্দেজ।

পর্তুগাল কোচ সান্তোস ম্যাচ শেষে নিজের সন্তুষ্টির কথাই জানিয়েছেন, ‘জয়ের জন্য কি করা দরকার তা জানা আছে আমার। এই দলটার ওপর আমার আত্মবিশ্বাসও অনেক। স্পেন ম্যাচ থেকেই আমরা সবকিছু ঠিকঠাকমতো করছি।’ মাদ্রিদে আগের ম্যাচে স্পেনের সঙ্গে গোলশূন্য ড্র করে পর্তুগাল। মঙ্গলবার বুদাপেস্টে হাঙ্গেরির মুখোমুখি হয়ে ইউরো অভিযান শুরু করবে পর্তুগাল। এফ গ্রুপে তাদের বাকি দুই প্রতিদ্বন্দ্বী জার্মানি ও ফ্রান্স।

সূত্র: প্রথম আলো




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *