৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

ইমরান খানকে ব্যাট উপহার দিলেন আফগান ক্রিকেটাররা

আপডেট : নভেম্বর ১৯, ২০২০ ১১:৩১ অপরাহ্ণ

17

ভয়েস বাংলা ডেস্ক

প্রথমবারের মতো আফগানিস্তান সফরে যাওয়া ইমরান খানকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছে আফগানিস্তান ক্রিকেট দল। পাকিস্তানের প্রধানমন্ত্রীকে জাতীয় দলের ক্রিকেটারদের স্বাক্ষর সম্বলিত একটি ব্যাট উপহার দিয়েছে তারা।
ইমরান খান নিজেও একজন ক্রিকেটার ছিলেন। তার নেতৃত্বেই পাকিস্তান ১৯৯২ সালে একমাত্র বিশ্বকাপটি জেতে।
আফগান-তালেবান শান্তি আলোচনা এবং প্রতিবেশী দেশ হিসেবে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার ছাড়াও অন্যান্য ইস্যু নিয়ে আলোচনার করতে পররাষ্ট্রমন্ত্রীসহ প্রতিনিধি দল নিয়ে আফগানিস্তান সফরে গেছেন ইমরান খান।
উত্তর-পশ্চিমের সীমান্ত লাগোয়া ও কূটনৈতিকভাবে গুরুত্বপূর্ণ প্রতিবেশী দেশটির রাজধানী কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমাবন্দরে অবতরণ করলে ইমরান খানকে স্বাগত জানান আফগান পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ হানিফ আতমার ও প্রেসিডেন্ট আশরাফ ঘানির পাকিস্তান সংক্রান্ত বিশেষ দূত ওমর দাউদজাই।
আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র গ্রান্স হেওয়াদ বলেন, কাবুল সরকারের সঙ্গে যুদ্ধে লিপ্ত তালেবানের মধ্যে শান্তি আলোচনায় ইসলামাবাদের ভূমিকা সম্পর্কে আফগানিস্তান নেতৃত্বের সঙ্গে নিজের অবস্থান ভাগাভাগি করবেন পাক প্রধানমন্ত্রী। প্রসঙ্গত, দুই পক্ষের আলোচনায় মধ্যস্থতা করছে পাকিস্তান।
এর আগে পাকিস্তান বিবৃতিতে জানায়, পাকিস্তান-আফগানিস্তানের সম্পর্ক আরও দৃঢ় করা, আফগান শান্তি প্রক্রিয়া এবং আঞ্চলিক অর্থনৈতিক বিষয় নিয়ে আলোচনা হবে।