৩১শে জুলাই, ২০২০ ইং | ১৬ই শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

আমিরাতে কাল ঈদ,গণজমায়েতের আয়োজকদের দশ হাজার ও অংশগ্রহণকারীদের পাঁচ হাজার দেরহামের জরিমানার বিধান

আপডেট : জুলাই ৩১, ২০২০ ১২:২৯ পূর্বাহ্ণ

10

মুহাম্মদ মোরশেদ আলম, ইউএই থেকে

সংযুক্ত আরব আমিরাত সহ মধ্যপ্রাচ্যের প্রায় সবকটি দেশে আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে পবিত্র ঈদুল আযহা। তবে করোনা ভাইরাসের কারণে এবার মসজিদে এবং ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হবেনা। তাই নিজ গৃহে বা ঘরে ঈদের নামাজ আদায় করতে হবে।

ইতিমধ্যে আমিরাতের সাতটি প্রদেশে অবস্থানরত প্রায় সাত লাখ প্রবাসী বাংলাদেশিকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আমিরাতে নিযুক্ত রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফর। পাশাপাশি তিনি সবাইকে আমিরাতের আইনকানুন মেনে চলারও আহবান করেন। এছাড়াও দেশে এবং প্রবাসে অবস্থানরত সবাকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র নেতৃবৃন্দরা।

অন্যদিকে করোনাভাইরাস রোধে ঈদে গণজামায়েত, সৌজন্য সাক্ষাৎ, রাস্তাঘাটে দুইজন দাড়িয়ে একসাথে কথা বলা, ঈদ উপলক্ষে রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের উপর নিষেধাজ্ঞা জারি করছে আমিরাত সরকার। অনুষ্ঠানের আয়োজকের জন্য জনপ্রতি দশ হাজার ও অংশগ্রহণকারীদের জন্য জনপ্রতি পাঁচ হাজার দেরহামের জরিমানার বিধান রাখা হয়েছে। এছাড়াও বাহিরে চলাফেরা করার সময় সেফটি আইন অমান্য করলে তিন হাজার দেরহামের জরিমানা গুনতে হবে পথচারীকে। তাই প্রবাসীদেরকে সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং মাস্ক পরিধান সহ সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান করেছেন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র সাধারণ সম্পাদক, সাংবাদিক মুহাম্মদ মোরশেদ আলম।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *