২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

আজ হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন দিলীপ কুমার

আপডেট : জুন ১০, ২০২১ ১২:১১ অপরাহ্ণ

11

ভয়েস বাংলা ডেস্ক

দিলীপ কুমার এখন অনেকটাই সুস্থ। প্রবীণ এই বলিউড অভিনেতার শারীরিক অবস্থা দেখে চিকিৎসকেরা আজ বৃহস্পতিবার (১০ জুন) তাঁকে ডিসচার্জ করার কথা ভাবছেন। গতকাল বুধবার দিলীপ কুমারের দুই চিকিৎসক জলিল পারকার ও নিতীন গোখলে এ কথা জানিয়েছেন।

গতকাল দুপুরে দিলীপ কুমারের টুইটার অ্যাকাউন্টে এক পোস্টের মাধ্যমে তাঁর প্রতিনিধি ফায়জল ফারুকি জানান, ‘আপনাদের সবার প্রার্থনার জন্য ধন্যবাদ। দিলীপ সাহেবের চিকিৎসা সফলতা পেয়েছে। আমি নিজে চিকিৎসক জলিল পারকার ও নিতীন গোখলের সঙ্গে কথা বলেছি। তারা খুবই আশাবাদী যে বৃহস্পতিবার ওনাকে ডিসচার্জ করা হবে।’

গত রবিবার সকালে শ্বাসকষ্টের কারণে দিলীপ কুমারকে খারের পিডি হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

তাঁর ফুসফুসে পানি জমেছিল। শুরু থেকেই তাঁকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছিল। তবে দিলীপ কুমারকে কখনোই ভেন্টিলেটর বা আইসিইউতে রাখা হয়নি। অক্সিজেন লেবেল ওঠানামার কারণে চিন্তায় ছিলেন চিকিৎসকেরা। আর সবচেয়ে বেশি চিন্তার কারণ ছিল তাঁর বয়স। বলিউডের এই প্রভাবশালী অভিনেতার বয়স ৯৮ বছর। এখন অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন দিলীপ কুমার। তাই তাঁকে নিয়ে আশাবাদী চিকিৎসক জলিল পারকার ও নিতীন গোখলে।

দিলীপ কুমারের আসল নাম ইউসুফ খান। ১৯২২ সালের ১১ ডিসেম্বর বর্তমান পাকিস্তানের পেশোয়ারে তাঁর জন্ম।

‘জোয়ার–ভাটা’, ‘আন’, ‘আজাদ’, ‘দেবদাস’, ‘আন্দাজ’, ‘মুঘল–ই–আজম‘, ‘গঙ্গা–যমুনা’, ‘ক্রান্তি’, ‘কর্মা’, ‘শক্তি’, ‘সওদাগর’, ‘মশাল’সহ বলিউডের অর্ধশতাধিক ছবিতে তিনি কাজ করেছেন। তপন সিনহা পরিচালিত বাংলা ছবি ‘সাগিনা মাহাতো’তে দিলীপ কুমার অভিনয় করেছিলেন। এই কালজয়ী ছবিতে তাঁর নায়িকা ছিলেন সায়রা বানু। আটবার সেরা অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন। তাঁকে হিন্দি সিনেমাজগতের সবচেয়ে বড় সম্মান ‘দাদাসাহেব ফালকে’তেও সম্মানিত করা হয়েছিল। ২০১৫ সালে সরকার দিলীপ কুমারকে দেশের দ্বিতীয় বড় সম্মান ‘পদ্মভূষণ’-এ সম্মানিত করেছিল।

সূত্র: প্রথম আলো




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *