২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি বংশোদ্ভূত তরুণীকে হত্যা

আপডেট : অক্টোবর ১৬, ২০২০ ১:০২ অপরাহ্ণ

19

ভয়েস বাংলা ডেস্ক

অস্ট্রেলিয়ার সিডনিতে সাবহা হাফিজ নামে ২৩ বছর বয়সী বাংলাদেশি বংশোদ্ভূত এক তরুণীকে হত্যা করা হয়েছে। সাবহার আহত হওয়ার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার মরদেহ উদ্ধার করে। গত ১৪ অক্টোবর স্থানীয় সময় রাত ২টা ৪০ মিনিটে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সাবহার ফ্ল্যাট থেকে মারধরের শব্দ শুনতে পেয়ে প্রতিবেশীরা পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ও প্যারামেডিকরা ঘটনাস্থলে গিয়ে দেখেন তিনি মারা গেছেন।

পুলিশ জানিয়েছে, নিহত সাবহা হাফিজের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তবে, কী ধরনের অস্ত্র দিয়ে তাকে আঘাত করা হয়েছে, তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় সাবহার স্বামীকে গ্রেপ্তার করা হয়েছে।

ডিটেক্টিভ অ্যাক্টিং সুপারিনটেনডেন্ট সাইমন গ্লাসার এবিসিকে বলেছেন, ‘আমরা মনে করি তাকে আঘাত করা হয়েছিল। তবে, আমরা নিশ্চিত নই যে, কোনো অস্ত্র ব্যবহার করা হয়েছিল কি না। এটি একটি মর্মান্তিক ঘটনা। আমরা এটাকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে গ্রহণ করছি। এই হত্যাকাণ্ড তদন্ত করার জন্য আমরা একটি স্ট্রাইক ফোর্স নিয়োজিত করেছি।’

জানা গেছে, স্বামী অ্যাডাম কুরিটনের সঙ্গে ওই ফ্ল্যাটে থাকতেন নিহত সাবহা হাফিজ। এই ঘটনার পর তার স্বামী পলাতক ছিলেন। গতকাল মারুব্রার আস্টোরিয়া কোর্ট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে মারুব্রা থানায় নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তার জিজ্ঞাসাবাদ চলছে।

নিহত সাবহা হাফিজ যে বাংলাদেশি বংশোদ্ভূত ছিলেন, তা নিশ্চিত করেছে স্থানীয় পুলিশ।

উল্লেখ্য, এ নিয়ে গত পাঁচ বছরে সিডনিতে বাংলাদেশি বংশোদ্ভূত তিন নারীকে হত্যা করা হয়েছে।

সূত্র: দি ডেইলি স্টার




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *