২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের ভার্চুয়াল সভা অনুষ্ঠিত!

আপডেট : অক্টোবর ১৩, ২০২০ ৭:৫৩ অপরাহ্ণ

17

রাকিব হাসান রাফি, স্লোভেনিয়া থেকে

ইউরোপের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের প্রতিনিধিত্বশীল সংগঠন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব (আয়েবাপিসি) এর কার্যনির্বাহী পরিষদের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১১ ই অক্টোবর রবিবার সেন্ট্রাল ইউরোপের স্থানীয় সময় রাত আটটায় জুম মিটিংয়ের মাধ্যমে অনলাইনে এ সভার আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি ফয়সাল আহাম্মেদ দ্বীপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জমির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় কার্যনির্বাহী পরিষদের সদস্যরা সংগঠনের বর্তমান কার্যক্রম এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। বিশেষত আগামী মাসে প্রস্তাবিত ত্রি-বার্ষিক কাউন্সিল ২০২০ পর্তুগালে আয়োজনের নীতিগত সিন্ধান্তে সংগঠনের সভাপতি উপস্থিত সকলের দৃষ্টি আকর্ষণ করেন এবং বর্তমানে ইউরোপের বিভিন্ন দেশে দ্বিতীয় ওয়েভে আঘাত হানা করোনা ভাইরাস পরিস্থিতি বিবেচনায় নির্ধারিত এ সময় পর্তুগালের রাজধানী লিসবনে অনুষ্ঠিতব্য এ ত্রি-বার্ষিক কাউন্সিল ২০২০ বাস্তবায়ন করা যাবে কিনা সে বিষয়ে সকলের মতামত গ্রহণ করেন।

উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ আগামী নভেম্বরে পর্তুগালের রাজধানী লিসবনে নির্ধারিত অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব এর ত্রি-বার্ষিক কাউন্সিল স্থগিত করেন এবং আগামী বছর অর্থাৎ ২০২১ সালে করোনার এ মহামারি পরিস্থিতির উন্নতি হলে ও জীবনযাত্রা স্বাভাবিক পর্যায়ে আসলে পরবর্তীতে পৃথক কোনও এক আলোচনার মাধ্যমে সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্তক্রমে নতুন তারিখ নির্ধারণ করা হবে বলে তিনি ঘোষণা প্রদান করেন।
একই সাথে সংগঠনের নতুন কমিটি গঠন কিংবা বর্তমান কমিটি আগামী ত্রি-বার্ষিক সম্মেলন পর্যন্ত বলবৎ রাখা হবে কি না সে বিষয়েও আলোচনা করা হয়।

উক্ত সভায় অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের উপস্থিত অন্যান্য সদস্যদের মধ্যে ছিলেন অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মিরন নাজমুল, সহ-সভাপতি যুক্তরাজ্যের মাহাবুব সুয়েদ, যুগ্ম সাধারণ সম্পাদক স্পেনের কবির আল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক পর্তুগালের রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মো. রাসেল আহম্মেদ, তথ্য ও গবেষণা সম্পাদক ইতালির আসলামুজ্জামান, জার্মানির ফাতেমা রুমা, স্পেনের সাইফুল আমিন, স্লোভেনিয়ার রাকিব হাসান রাফি, পোল্যান্ডের আহমেদ রাজ বিন আইয়ুব, পর্তুগালের ফরিদ আহমেদ পাটোয়ারীসহ আরও অনেকে।

সমাপনী বক্তব্যে সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপ এবং সাধারণ সম্পাদক জমির হোসেন করোনা মহামারীর এ সময়ে প্রবাসে এবং বাংলাদেশে প্রিয়জন হারানো স্বজনদের প্রতি সমবেদনা প্রকাশ করেন এবং যে সকল প্রবাসী এ সময় বাংলাদেশে আটকা পড়েছেন ও বিভিন্ন সীমাবদ্ধতার তাদের কর্মস্থলে ফিরে যেতে পারছেন না তাদেরকে প্রয়োজনীয় সহযোগিতা করার বিষয়ে বাংলাদেশ সরকারের প্রতি উদাত্ত আহবান জানান।

সবশেষে করোনার বর্তমান পরিস্থিততে প্রবাসী বাংলাদেশীদের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইউরোপে যে দেশে যিনি বসবাস করছেন সে দেশের নিয়ম অনুযায়ী সকলের মাঝে প্রবর্তিত স্বাস্থ্যবিধি প্রচার করার জন্য সংগঠনের সকল সদস্যদের এগিয়ে আসার আহ্বান জানানোর মধ্য দিয়ে উক্ত ভার্চুয়াল সভার সমাপ্তি ঘোষণা করা হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *