২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

অধ্যক্ষের চেয়ার বানরের দখলে

আপডেট : জুলাই ৩১, ২০২১ ১:৫৫ অপরাহ্ণ

20

ভয়েস বাংলা ডেস্ক

স্কুলের অধ্যক্ষের কক্ষ খালি। সেই সুযোগে কক্ষে ঢুকে তাঁর চেয়ারে বসে বেশ আরাম করছিল বেয়াড়া একটি বানর। শুধু কি তাই? তাকে কিছুতেই সেই চেয়ার থেকে ওঠানো যাচ্ছিল না। এ যেন অধ্যক্ষের চেয়ার দখলের মতো ঘটনা। তবে স্কুলের কর্মীদের তৎপরতায় একপর্যায়ে প্রাণীটি চেয়ার ছাড়তে বাধ্য হয়। তবে এরই মধ্যে বিচিত্র ঘটনাটি দেখতে স্কুলে ভিড় জমান সাংবাদিকসহ বেশ কিছু মানুষ। সম্প্রতি ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের গোয়ালিয়র শহরে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি গতকাল শুক্রবার এক প্রতিবেদনে জানায়, গোয়ালিয়রের একটি সরকারি স্কুলে বানরের আচরণের ওই ঘটনার পুরোটা ধরা পড়ে ক্যামেরায়। ১ দশমিক ১৫ মিনিটের ওই ভিডিও ক্লিপটি অনলাইন দুনিয়ায় পোস্ট করার পর দ্রুতই ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, বানরটির কর্মকাণ্ডে স্কুলের কর্তাব্যক্তিরা রীতিমতো হতভম্ব। অনেকে আবার আতঙ্কিতও হয়ে পড়েন। কিন্তু বানরটির মধ্যে এসব নিয়ে ভাবার কোনো সময় নেই। সরকারি স্কুলের প্রধানের চেয়ার ‘দখল’ করতে পেরেই প্রাণীটি মহা খুশি।

স্কুলের কয়েকজন কর্মী এসে চেয়ার থেকে বানরটিকে তাড়ানোর চেষ্টা করেন। কিন্তু প্রাণীটি অনড়। বেশ শান্ত মেজাজে চেয়ারে বসে ছিল সে। একসময় চেয়ারে লাগানো প্লাস্টিকের কাভার ছিঁড়ে ফেলার চেষ্টা করে বানরটি। এ সময় স্কুলের এক কর্মী কাছে যাওয়ার চেষ্টা করলে চেয়ার ছেড়ে নিচে নেমে পড়ে সে। এরপর স্কুলের বারান্দা দিয়ে দ্রুত পালিয়ে যায়।

ভারতে বানরের এমন কাণ্ড এটাই প্রথম নয়। গত জুনে একটি বানরকে দিল্লির মেট্রোরেলের যাত্রীদের একনাগাড়ে বিরক্ত করতে দেখা যায়। মেট্রোরেলের বগিজুড়ে তাণ্ডব চালায় সে। এতে অনেক যাত্রী আতঙ্কিত হয়ে পড়েন। দিল্লির মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, ওই ঘটনায় কারও কোনো ক্ষতি হয়নি। তবে বানরটিকে মেট্রোরেল থেকে বের করতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে মেট্রোরেলের কর্মীদের।

সূত্র: প্রথম আলো




ছবি